আপনার বউ অন্য সম্পর্ক করছে কি? বুঝবেন কীভাবে?

প্রতারণা! যা একটি সুন্দর সম্পর্কের ইতি টানে। অনেকেই সঙ্গীর প্রতারণার কারণে বিচ্ছেদের সম্মুখীন হন। কেউবা প্রতারণাকে মেনে নিয়েই সম্পর্ককে বয়ে নিয়ে যান। অথচ প্রতারণার শিকার হওয়ার আগেই যদি বিষয়টি বোঝা যেত, তাহলে হয়তো জীবনকে ভিন্নভাবে ঢেলে সাজানোর সুযোগ পেতেন অনেকে। এ কারণে টাইমস অব ইন্ডিয়ায় প্রতারণার কিছু লক্ষণ দেওয়া হয়েছে। যা দেখে সহজেই বুঝে নিতে পারবেন আপনার সঙ্গী প্রতারণা করছে কি না-

সঙ্গী অনেকটা আত্মকেন্দ্রিক হয়ে গেছে

আপনার সঙ্গী কি হঠাৎ করেই নির্লিপ্ত বা নিস্তেজ হয়ে গেছে? সে সবসময় অন্যমনস্ক থাকে? বেশির ভাগ সময়ই সে রাগান্বিত থাকে এবং সবসময় সুযোগ খুঁজে আপনার কাছ থেকে, পরিবার থেকে দূরে থাকার। সে অভিযোগ করে বলে, বিরক্তিকর পরিবারে তাকে বার বারই ফিরে আসতে হয়। সে সব সময়ই হতাশ থাকে এবং অকারণে ঝগড়া করে। সে আসলে অন্য কারো সঙ্গে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছে তাই আপনাকে তার আর আগের মতো ভালো লাগছে না। এ ধরনের আচরণ সব সময় করলে বুঝে নিবেন আপনার সঙ্গী নির্ঘাত আপনার সঙ্গে প্রতারণা করছে।

সঙ্গী তার ফোনের ব্যাপারে অদ্ভুতভাবে সচেতন

হঠাৎ করেই আপনার সঙ্গী ফোনের বিষয়ে বেশ সচেতন। এমনকি ফোন এলে বাথরুমে কথা বলে। ফোনে কোনো এসএমএস এলে সে রুমের বাইরে গিয়ে পড়ে। এ ধরনের আচরণগুলো কখনোই হালকাভাবে নিবেন না। কারণ সঙ্গী যে আপনার সঙ্গে প্রতারণা করছে এটাই তার প্রমাণ।

সঙ্গী নিজের চেহারার বিষয়ে বেশ সচেতন

যখনই সে বাইরে যায় নিজের চেহারা বা পোশাক নিয়ে সচেতন থাকে? সুগন্ধির বিষয়েও আগের থেকে অনেক বেশি নজর তার? তাহলে ধরে নিবেন সে অন্য কারো সঙ্গে নতুন করে সম্পর্কে জড়িয়ে পড়ছে। এ ধরনের আচরণ যদি হঠাৎ করেই হয়ে থাকে তাহলে এমনটা ভাবতে পারেন। কিন্তু সে আগে থেকেই যদি এমনটা থাকে তাহলে ভয় পাওয়ার কিছু নেই।

সঙ্গীর শারীরিক সম্পর্কে অনীহা

প্রায়ই আপনার সঙ্গীর বাসায় আসতে দেরি হয় এবং বাসায় ফিরে সবসময়ই সে ক্লান্ত থাকে। শারীরিক সম্পর্কে আগের মতো আগ্রহ নেই। তাহলে বুঝে নিবেন আপনার সঙ্গী আর আগের মতো নেই। আপনার প্রতি তার কোনো আবেগ কাজ করছে না। আপনি যে প্রতারণার শিকার, এটা বোঝার কী আর কিছু বাকি আছে বলুন?

সঙ্গীর সাথে আপনার দূরত্ব

আজকাল আপনার সঙ্গী আপনার থেকে বন্ধুদের বেশি সময় দিচ্ছে। সে হুট করেই আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে এবং আপনাকে নিয়ে তার কোনো ভবিষ্যৎ পরিকল্পনাও নেই। বাসায় বসে আপনার সঙ্গে সময় কাটানোর থেকে সে বই পড়া এবং টিভি দেখায় বেশি মনোযোগী। এই দূরত্বই বলে দেয় আপনার সঙ্গী অন্য কারোর কাছাকাছি বেশি থাকতে চায়।

Comments

comments