আবারো মাথা নিচু হল আশরাফুলের!

স্পোর্টস আপডেট ডেস্ক : ফিক্সিং কেলেঙ্কারির জের ধরে সব ধরণের ক্রিকেট থেকে দূরেই ছিলেন আশরাফুল। তবে, অপেশাদার ক্রিকেট দিয়ে হারানো সম্মান ফিরে পেতে মরিয়া ছিলেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

যুক্তরাষ্টের ডাইভার্সিটি কাপের প্রথম দুই ম্যাচ মিলিয়ে আশরাফুল করেছিলেন ১৭১ রান। দল বাংলাদেশ টাইগার্সও পেয়েছিল বড় জয়। কিন্তু সেমিফাইনালে বিশ্ব একাদশের সামনে করুণ পরিনতিই বরণ করতে হল আশরাফুল বাহিনীকে। ১২৩ রানের বিশাল ব্যবধানের হারে ফের মাথা নিচু হল আশরাফুলের।

প্রথমে ব্যাট করতে নেমে বিশ্ব একাদশ তিন উইকেট হারিয়ে করে ২২০ রান। আশরাফুল, ইলিয়াস সানি ও শাকের আহমেদ একটি করে উইকেট নেন। আলি ওয়াক্কাস বিশ্ব একাদশের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন। এছাড়া ধালিওয়ালের ব্যাট থেকে আসে ৫৩ রান।

বড় রান তাড়া করতে নেমে তাসের ঘরের মত ভেঙে যায় বাংলাদেশ টাইগার্সের ইনিংস। মাত্র ১২ ওভার তিন বল স্থায়ী হয় দলটির ইনিংস। তাতে সব গুলো উইকেট হারিয়ে রান আসে মাত্র ৯৭। সব মিলিয়ে বলা যায়, আশরাফুলের দলটা বাংলাদেশকে লজ্জায়ই ডোবালো।

এক পাশ আগলে রেখে ২৭ বলে ৩৬ রান করেন নাদিফ চৌধুরী। তিনি ছাড়া আর মাত্র দু’জন ব্যাটসম্যানই দুই অংক পেড়োতে পেরেছেন। ওপেনিংয়ে নামা আশরাফুল মাত্র দুই রান করেই আউট হয়ে যান।

বিশ্ব একাদশের রিজওয়ান চিমা নেন সর্বোচ্চ চার উইকেট। ফাইনালে তাদের প্রতিপক্ষ পাকিস্তান গ্রিন।

Comments

comments