বিএনপি শিয়ালের গর্তে চলে গেছে -এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ বলেছেন, বিএনপি শিয়ালের গর্তে চলে গেছে। মাঝে মধ্যে গর্ত থেকে উঁকি দেওয়ার মত মিডিয়ায় বিবৃতি পাঠিয়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় পার্টি সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যে সারাদেশে কর্মসূচি পালন করছে। এদেশের মানুষ মনে-প্রাণে সরকারের পরিবর্তন চায়। ফলে জাতীয় পার্টিকে শক্তিশালী করার জন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান জানান।

যশোর জেলা জাপার সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শরিফুল ইসলাম সরু চৌধুরীরর সভাপতিত্বে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে এরশাদ আরও বলেন, জনগণের প্রতিনিধি হয়ে জনগণকে অত্যাচার করলে গণতন্ত্র থাকে না। গণতন্ত্র অনেক আগেই একশ’ হাত মাটির নিচে চলে গেছে। গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, দেশের উন্নয়ন করতে হলে প্রাদেশিক সরকারের বিকল্প নেই। প্রাদেশিক সরকার একদিন করতে হবে। আমরা সেই দিনের অপেক্ষায় আছি। জাতীয় পার্টি উপজেলা পরিষদ চালু করেছিল। পরবর্তীতে বিএনপি সেটি বন্ধ করে দিয়েছি। বেগম জিয়া উপজেলা পরিষদ বন্ধ করে কী ক্ষতি করেছিলেন সেগুলো লিখে শেষ হবে না।

অর্থমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে এরশাদ বলেন, একজন সুস্থ মানুষ শিক্ষকদের নিয়ে এমন মন্তব্য করতে পারেন না। পড়াশুনা পণ্য নয়, পণ্য হলে ভ্যাট দিতে হত। শিক্ষায় ভ্যাট আদায় করে কত টাকা পাবেন। ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়েছে।

তিন হাজার কোটি টাকা লোপাটের ঘটনায় অর্থমন্ত্রী বললেন তিন হাজার কোটি টাকা কোনো টাকায় না। বিদেশে কোটি কোটি টাকা পাচার হয়েছে। পাচারের টাকা দেশে ফিরিয়ে আনেন। শিক্ষার্থীদের কাছ থেকে ভ্যাটের টাকা আদায়ের দরকার হবে না।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, সুনীল শুভ রায়, তাজ রহমান, যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া।

এছাড়াও জেলা ও উপজেলা জাতীয় পার্টির নেতারা বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চলনা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মিনহাজুল আরেফিন।

আলোচনা শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ জেলা কমিটি ঘোষণা করেন। শরিফুল ইসলাম সরু চৌধুরীকে সভাপতি ও মিনহাজুল আরেফিনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে তিনি জানান।

Comments

comments