আজ জিতলেই টানা পঞ্চম সিরিজ টাইগারদের

দারুণ বছরে আরেকটি সিরিজ জয়ের হাতছানি টাইগারদের সামনে। জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে সুবিধাজনক অবস্থানে বাংলাদেশ। আজ সোমবার দ্বিতীয় ম্যাচ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশের। চলতি বছর পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারিয়েছে বাংলাদেশ। এবার সামনে জিম্বাবুয়ে। গত বছরের নভেম্বরে এই জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৫-০ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।
সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়। টানা পঞ্চম সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে স্বাগতিকরা।

এই ম্যাচে মাঠে নামার আগে বাংলাদেশ শিবিরে একটাই দুঃসংবাদ-সাকিব আল হাসান খেলছেন না। সন্তানসম্ভবা স্ত্রী কাছে থাকতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে। তার পরিবর্তে দলে সুযোগ দেয়া হয়েছে এনামুল হক বিজয়কে। যদিও তার মাঠে নামার সম্ভাবনা কম। ইমরুল কায়েসকে ওপেনিং দেখা যেতে পারে। সেক্ষেত্রে সাকিবের জায়গায় হয়তো লিটন নামবেন। এছাড়া দলে আর কোনো পরিবর্তন দেখা যাওয়ার সম্ভাবনা একদমই কম।

শনিবার প্রথম ওয়ানডেতে ১৪৫ রানের বড় ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে মাঠে নামবে স্বাগতিকরা। এ ম্যাচ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

Comments

comments