টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি বাংলাদেশে

ট্রফি ট্যুরের অংশ হিসেবে বুধবার রাতে বাংলাদেশে এসেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি। ফলে বিশ্বকাপের ট্রফিটি কাছ থেকে দেখার সুযোগ পাচ্ছেন দেশের ক্রিকেটপ্রেমীরা। আজ বসুন্ধরা সিটি শপিং মলে দুপুর ১২ টা থেকে রাত ৮ টা এবং শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে ট্রফিটি।

সাধারণ দর্শকদের জন্য উন্মুক্ত করার আগে বিবিসির সভাপতি নাজমুল হাসান পাপন এর পর্দা উন্মোচন করবেন। পরে সাধারণ দর্শকরা মুহূর্তগুলো স্মৃতিময় করে রাখতে ছবি ও সেলফি তুলতে পারবেন ট্রফিকে ঘিরে।

জানা গেছে, ট্রফিটি ৫ ফিট ‍উচ্চতার একটি টেবিলে রাখা হবে। এছাড়াও বাড়তি আকর্ষণ হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় এবং বিসিবির কর্মকর্তারা।

বাংলাদেশে ট্রফির প্রদর্শনী শেষে ১৭ জানুয়ারি শ্রীলঙ্কায় প্রদর্শনের জন্য স্থানান্তর করা হবে। ২১ জানুয়ারি নিউজিল্যান্ড এবং পরে ২৬ জানুয়ারি অস্ট্রেলিয়ায় নেয়া হবে। ক্রিকেট বিশ্বের ১২টি দেশ ভ্রমণ শেষে ১ ফেব্রুয়ারি দিল্লিতে পৌঁছাবে বিশ্বকাপের এই ট্রফি।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর বসবে ভারতে। ১৫ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সীমিত পরিসরের এ আসর অনুষ্ঠিত হবে। তবে এর আগে ৮ মার্চ থেকে শুরু হবে বাচ্ছাই পর্ব। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের গ্রুপে আছে ওমান, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। আর প্রথম রাউন্ড পার হলে মূল পর্বে বাংলাদেশের গ্রুপ সঙ্গী হবে স্বাগতিক ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

Comments

comments